ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

উখিয়ায় ছোটদের অন্যরকম ভোট উৎসব

ফারুক আহমদ, উখিয়া ॥011
উখিয়ার পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল সম্পন্ন হয়েছে। ছোটদের অন্যরকম ভোট উৎসব দেখতে সকাল থেকে অভিভাবক, সচেতন নাগরিক ও শিক্ষানূরাগী ব্যক্তিরা বিদ্যালয়ে ভীড় জমায়।

সু-শৃংখল পরিবেশে শিক্ষার্থীদের সর্বোচ্চ ফোরাম, স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে দশম শ্রেণীর মাহিনু আক্তার প্রাপ্ত ভোট ১০৮২, নবম শ্রেণীর মোহাম্মদ মোরশেদ প্রাপ্ত ভোট ৭৯২, অষ্টম শ্রেণীর মাঈশা হাকিম প্রাপ্ত ভোট ৭৪৬, সপ্তম শ্রেণীর রায়হান বিন হাছান ত্বাহা প্রাপ্ত ভোট ৭০২, নবম শ্রেণী (খ) শাখার সাবেকুন নাহার পপি প্রাপ্ত ভোট ৭০২, সপ্তম শ্রেণী (খ) শাখার নাদিয়া সুলতানা রোপ প্রাপ্ত ভোট ৬৭০ ও ষষ্ট শ্রেণীর নাজমা কবির আখি প্রাপ্ত ভোট ৬২৫ পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার দশম শ্রেণীর ছাত্রী কামরুন নাহার সেতু জানান, অবাধ সুষ্ট ও শান্তিপূর্ণ ভাবে পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। এবারের ভোটার সংখ্যা ছিল ১৫৫৮ জন।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: ইদ্রিস মিঞা জানান, কেবিনেট নির্বাচন সম্পন্ন করতে বিদ্যালয়ের পক্ষ থেকে সার্বিক ভাবে সহযোগিতা করা হয়েছে। এছাড়াও বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্যরা নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্ব পালন করেন। এদিকে নির্বাচনে সহযোগিতা করেন, বিদ্যালয়ের শিক্ষক রফিক উদ্দিন মাহমুদ, খায়রুল বশর, মনছুর আলম ও কায়সার উদ্দিন চৌধুরী।

পাঠকের মতামত: